সিডনি ইউনিভার্সিটিতে বৃত্তির সুযোগ

Published Date: Tuesday, September 17, 2019

বৃত্তির ধরণঃ মাস্টার্স এবং পিএইচডি ডিগ্রী
ইউনিভার্সিটি অব সিডনি
পড়াশোনাঃ অস্ট্রেলিয়া
কোর্স শুরু হবে ২০২০ সালে

সংক্ষিপ্ত আলোচনাঃ
স্নাতকোত্তর গবেষণা ডিগ্রী বা স্নাতকোত্তর দ্বারা স্নাতকোত্তর গবেষণা প্রোগ্রাম গ্রহণের জন্য ইউনিভার্সিটি অব সিডনি ইন্টারনেশনাল যোগ্য প্রার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করেছে। গবেষণা খাতে আন্তর্জাতিক শিক্ষার্থীদের আগ্রহী করে গড়ে তোলা এবং বিশ্ববিদ্যালয় এর গবেষণা খাতে সমৃদ্ধ করতে তাদের স্বতঃস্ফূর্ত অবদান রাখা।

আয়োজিত প্রতিষ্ঠানঃ ইউনিভার্সিটি অব সিডনি ইন্টারন্যাশনাল
অধ্যায়নের স্তরঃ স্নাতকোত্তর দ্বারা গবেষণা শাখা বা স্নাতকোত্তর গবেষণা ডিগ্রী

পুরস্কারঃ উল্লেখিত না।

বৃত্তির সময়কালঃ এক সেমিস্টার বাড়ানোর সম্ভাবনা সহ পিএইচডি ডিগ্ৰীর শিক্ষার্থীদের প্রায় তিন বছর পর্যন্ত থাকা খাওয়া এবং টিউশন ফি প্রদান করা হয়।

যোগ্যতাঃ সাধারণত ছয় মাসের কোর্স প্রার্থিতা গ্রহণ না করা পর্যন্ত কোনো শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয় এর গবেষণা খাতে উচ্চতর ডিগ্রির জন্য তালিকা ভুক্ত হতে পারবেন না। গবেষণার শক্তি গুলো ক্ষেত্র হিসেবে যে কোনো একটি বিষয়ের উপর পড়াশোনা করুন। বিগত ৩ থেকে ৫ বছরে বৃত্তির জন্য কেউ বিবেচিত হননি। যদি বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে অবদান না রাখা হয় তাহলে ভিত্তি প্রদান করা হয়না।

যদি স্নাতকের পর স্নাতকোত্তর না শুরু করা হয় তাহলে বৃত্তি পাবার আশা অনেকটা ক্ষীণ হয়ে যায়। স্নাতকের পর মাস্টার্স ডিগ্রী হোল্ডার রা অস্ট্রেলিয়ার সর্বোচ্চ গবেষণা খাতে অংশগ্রনের সুযোগ পেতে পারেন।

যেভাবে আবেদন করবেনঃ এই বৃত্তিতে আবেদন এর জন্য আলাদা আলাদা কোনো আবেদন পত্র নেই তবে গবেষণা খাতে পড়াশোনার জন্য আপনাকে আবেদন করতে হবে।
আবেদনের সময়ঃ মার্চ এবং জুলাইতে এই আবেদন করার উপযুক্ত সময়।

বিস্তারিত জানতেঃ ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

May 2021
MTWTFSS
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31