সেইরাম লুডু খোর (লুডু কিং)

Published Date: Sunday, April 26, 2020
Sei Rokom Ludo Khor (Ludo KIng)

লিজন পাল

মি.স্বাধীন এলাকায় একজন স্বনামধন্য মানুষ যাকে এলাকাবাসী লুডু কিং নামে চিনে। তিনি বিখ্যাত ব্যবসায়ী। ঘরে বসেই তার কাজ করে থাকে। তাই আর বাহিরে যেতে হয় না। বাসায় তাই কাজও নেই। কি আর করা, তাই তিনি সময় কাটান লুডু খেলে, লুডু খেলার সুবাধে এলাকায় উনাকে লুডু কিং নামে চিনে বেশি। লুডু খেলায় প্রায় প্রতিটা ম্যাচ জিতে বললেই চলে। জিতার হার ৯৯.৯৯%।

প্রতিদিন লূডু খেলতে খেলতে উনার নেশা হয়ে দাঁড়িয়েছে। লুডু খেলতে না পারলে উনার ভাতি হজম হয় না। সমানে সবাইকে চ্যালেঞ্জ করে যাবে। কেউ ভয়ে এখন উনার সাথে খেলেই না বললে চলে। তাই উনি এখন অনলাইন লুডু খেলা শুরু করেছেন। সেখানেও তিনি রীতিমতো চ্যাম্পিয়ন। উনার সাথে এখন যেহেতু কেউ লুডু খেলতে চাই না তাই উনার মাথায় কাজ করে যে তাকে লুডু খেলাতে হারাতে পারবে তার সাথে তার মেয়ের বিয়ে দিবে। মেয়ের নাম সোনালী। সারাক্ষণ সাজুগুজু নিয়ে পরে থাকে।

২০০৫ সাল থেকে এস এস সি পরীক্ষা দিয়ে ২০০৭ সালে পাশ করেছে। মানে ৩ বার লাগছে!! (২০০৭ সালের ব্যাচ টা খুব ভাল তো তাই)!!

ওমা ২০০৯ সালে এইস এস সি ও পাশ করে ফেললো। মাত্র এক চান্সে! সবাই তো অবাক। তাহলে কি সত্যিই ব্যাচটা ভাল। সোনালী নিজেও অবাক। তাই তার বন্ধু বেড়ে গেল এই ব্যাচে। এই ব্যাচে একটা গ্রুপ হলো ০৭০৯ নামে। সে সদস্য।

প্রতিদিনি তার বন্ধু বাড়তে থাকে। এর মধ্যে কয়েকজন তার ক্লোজ হয়ে যায়।কয়েকজন আবার প্রস্তাব ও দিয়ে ফেলে বিয়ের। কিন্তু… তার বাবার তো শর্ত আছে!! তাকে লুডু খেলায় হারাতে হবে। এখন কি করা?? ঐদিকে সোনালীর বাবার কাছে সোনালীর বিয়ের প্রস্তাব আসা শুরু করলো। ছেলে ভাল দেখতে শুনতেও ভাল।

কিন্তু তার বাবা রাজি হয় না। এই রকম প্রস্তাব আসতেই লাগলো…. মি স্বাধীন সাহেবের একটাই কথা।আমাকে লুডু খেলায় হারাতে হবে। কিন্তু কেউ তার সাথে লুডু খেলবেনা। তাই তিনি একটা বুদ্ধি বের করলেন। লুডু প্রতিযোগিতা। যে চ্যাম্পিয়ন হবে তাকে খেলতে হবে তার সাথে, এবং তার সাথেও যদি চ্যাম্পিয়ন হয় তাহলে সে জিতবে রাজ্য আর রাজকন্যা। না জিতলেও পাবে আকর্ষণীয় পুরুস্কার। তাই সবাই লুডু প্রতিযোগিতার নাম দিল। কিন্তু প্রতিযোগীর বয়স হতে হবে ২৮-৩২ বছর।

(কারন তার মেয়ে বলে কথা) প্রতিযোগিতার একে একে সবাই নাম দিতে আসলো। সোনালীর ০৭০৯ এর বন্ধুগুলাও নাম দিল সে প্রতিযোগিতার। প্রায় ১৬ জনের নাম এন্ট্রি হলো। ৪ টা গ্রুপে ভাগ করা হলো। ৪ জন গ্রুপ থেকে ৪ জন চ্যাম্পিয়ন হবে আবার সে ৪ জন থেকে একজন চ্যাম্পিয়ন হবে সে খেলবে মি স্বাধীন এর সাথে। (মিঃ স্বাধীন নিজেকে মনে মনে ওয়াল্ড চ্যাম্পিয়ন ভাবা শুরু করছে)। এবার খেলার রুলস বলা শুরু করলেন।দল নিবার্চিত হবে লটারীর মাধ্যমে। খেলায় সবাই সবাইকে কাটতে হবে।

তার মানে কোন ঘুটি কাটার হলে কাটা ছাড়া অন্যদিকে চাল দেওয়া যাবে না,যতই পাকা বা কাঁচা গুটি হোক। লটারি হলো। ওয়াও ০৭০৯ এর বন্ধু গুলা একগ্রুপে পড়ে নাই তারা ৪ জন পড়লো ৪ গ্রুপে। সোনালী তো বেজায় খুশি।কেউ তো চ্যাম্পিয়ন হবে বলে তার বিশ্বাস। খেলা চলতে লাগলো। এক একটা খেলা উত্তেজনায় পূর্ণ। কারন শুধু কাটাকাটি চলছে। কেউ কাওকে এক বিন্দু ছাড় দিচ্ছে না। ০৭০৯ গ্রুপের ৪ জন বন্ধু কেউ কাওকে চিনে না তাও তাদের কথা বার্তায় সবাই বুঝবে যে তারা অনেক দিনের পরিচিত। কারন একটাই তাদের কোড আছে (০৭০৯)।

ওদের ৪ জনের পরিচয় টা একটু দিই….

১.শাওন কাবাডি চ্যাম্পিয়ন তাই লেঙু প্যাচটা একটু ভালোই দিতে জানে।

২.নাবিল ক্যারাম চ্যাম্পিয়ন তাই কাইট টা ভালোই দিতে জানে..

৩.শহিদ ঘুরি উরানোতে চ্যাম্পিয়ন তার মার প্যাচ টাও ভালোই দিতে জানে..

৪.রাশেদ তিন পাট্টি চ্যাম্পিয়ন তাই চাল টা ভালোই দিতে জানে…

সবাই দেখি চ্যাম্পিয়ন!! হবেই না কেন??তারা তো ০৭০৯ এর সদস্য। এইদিকে টানটান উত্তেজনা চলছে খেলার মধ্যে… চারজন চ্যাম্পিয়ন আবার চ্যাম্পিয়ন হয়ে গেল।সোনালী তো বেজায় খুশি আবার চিন্তায় ও আছে তাদের বন্ধুত্ব নস্ট হবে কিনা?? যাক দিনটা চলে গেল…. সবাই সবার ঘরে চলে গেল… সোনালী রাতে বিচানায় শুয়ে শুয়ে একা একা ভাবছে এখন কি হবে?কাল কি হবে??কে জিতবে??কে হারবে??কারো থেকে কোন পরামর্শ ও নিতে পারছে না।হঠাৎ তার মনে হলো তার তো একটা গ্রুপ আছে ০৭০৯ গ্রুপ।সেখানে যেকোন সমস্যার সমাধান দেওয়া হয়।তাই সে গ্রুপে পোস্ট করলো… বন্ধুরা আমার ৪ জন ০৭০৯ এর বন্ধু আমার বাবার লুডু প্রতিযোগিতার অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হয়ে আবার নিজেদের মধ্যে প্রতিযোগিতা করবে আমাকে বিয়ে করার জন্য তোদের নিকট জানতে চাচ্ছি এতে করে কি কোন অসুবিধা হবে?? এক একজন বন্ধু এক এক পরামর্শ দিতে লাগলো… তারপর ঠিক হলো একটা প্ল্যান!! পরেরদিন খেলা সবাই যথাসময়ে উপস্থিত হয়ে খেলা শুরু করলো। ইতিহাস সৃষ্টি করা একটা ম্যাচ হতে চলেছে… খেলা শুরু হলো আর চলতেই আছে… খেলা চলছে,খেলা চলছে,খেলা চলছে….. ইতিহাস সৃষ্টি করে লুডুখেলায় বিরতি দিতে হলো! (প্ল্যান টা ছিল বিয়ে টিয়ে বাদ বন্ধুত্ব সবার উপরে কিন্তু মি.স্বাধীন এর লুডু আসক্তি কমানো) বিরতি শেষে খেলা আবার শুরু হলো… কিন্তু খেলা তো চলতেই আছে… মি.স্বাধীন তার ধৈর্য হারালেন।তিনি উচ্চ স্বরে বলে উটলেন তোমরা লুডু খেলছো নাকি টেস্ট ম্যাচ?? নাবিলঃ আমরা কি করবো,আপনার সামনেই তো খেলছি,এখানে সবাই চ্যাম্পিয়ন। শাওনঃচ্যাম্পিয়ন দের হারানো এত সহজ নয়। রাশেদঃ চ্যাম্পিয়নরা কখনো হারে না। শহিদঃ আপনি এবার বুঝতে পারেন আপনি আমাদের চাইতে কতটা চ্যাম্পিয়ন?? মি.স্বাধীন এবার কেমন যেন মনমরা হয়ে গেল(NIGGA খাতায় নাম লিখালো)।যাইহোক উনি খেলা থামিয়ে দিয়ে সবাইকে যৌথ বিজয়ী ঘোষণা করলেন,এবং

১ লাখ টাকা পুরুস্কার প্রদান করলেন। তার নিজের ভুল বুঝতে পারলেন। বিজয়ী বন্ধুরা তাদের পুরুস্কার পাওয়া সব টাকা ০৭০৯ ফাউন্ডেশন এ প্রদান করলো অনুদান হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Posts

Popular posts:

google ad

Calender

July 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031