২৪ ঘন্টায় কি ঘটছে পৃথিবীতে!

Published Date: Saturday, February 8, 2020

চলমান এই পৃথিবীতে কত কিছুই না ঘটছে। কিন্তু তার সঠিক হিসাব আমরা কেউ গননা করে রাখি না। আমাদের হৃদপিন্ডটা টিক টক আওয়াজ করে যেমন বেজে চলছে। তেমনি পৃথিবীতে প্রতি ঘন্টায় এমকি প্রতি সেকেন্ডে নতুন কিছু ঘটতে চলেছে। যেটা আমরা কেউ খবর রাখি না । আজকে আমরা এমন কিছু বিষয় আপনাকে জানাবো যা জানলে আপনি ভীষণ ভাবে চমকে উঠবেন ।আপনি এই ভিডিও দেখার পর থেকে আগামী ২৪ ঘন্টায পৃথিবীতে কি কি ঘটতে চলছে তাই দেখাতে চেষ্টা করব আমরা।আপনার কাছে অবিশ্বাস্য মনে হতে পারে। কিন্তু এই ভিডিওটিতে যা কিছু দেখবেন তা কঠিন বাস্তব! চলুন শুরু করা যাক।

আমরা বাস করছি পৃথিবীর সবচেয়ে ব্যস্ততম সময়ে। বর্তমান পৃথিবীতে প্রতিদিন যত ঘটনা ঘটে মানব সভ্যতার ইতিহাসে সমস্ত ঘটনা যোগ করলেও তার সমান হবে না ।

আরো দেখুন: ভারতে না গিয়ে ঘুরে আসুন বাংলাদেশের তাজমহল থেকে

প্রথমে আসুন জন্ম মৃত্যুর হিসাব করি। আপনি ভিডিও দেখতে শুরু করার পর থেকে ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে ৩ লক্ষ ৫৩ হাজারেরও বেশি নতুন শিশু জন্মগ্রহণ করবে। তবে দুর্ভাগ্যজনকভাবে জন্ম নেয়া শিশুদের মধ্যে অনেকেই ২৪ ঘণ্টার আগেই মারা যাবে। জন্মদিন পালনের হার ও কম নয়। আমাদের মধ্যে ১ কোটি ৮০ লাখ মানুষ আগামীকাল জন্মদিন পালন করবে। তবে মৃত্যুর হার তার তুলনায় অনেক কম।

আগামী ২৪ ঘণ্টায় সব মিলিয়ে পুরো এক লক্ষ ৫১ হাজার মানুষ মারা যাবে। এদের মধ্যে বেশিরভাগই মারা যাবে বার্ধক্য জনিত কারণে অথবা বিভিন্ন রোগে ভোগে। তবে দুর্ঘটনার মৃত্যু কিংবা খুন হওয়া সংখ্যাও নেহায়েত কম না। ২৪ ঘণ্টায় অন্তত ২০ হাজার লোক মারা যাবে এক্সিডেন্টের কারণে। এদিকে খুন হবে আরও দুই হাজার। শুধুমাত্র ভারতেই খুন হবে অন্তত ১২০ জন আর বাংলাদেশে কমপক্ষে ১২ জন এদিকে ব্রাজিলে খুন হবে ১৬৫ বেশি। কারণ সেখানে প্রতি বছর সবচেয়ে বেশি মানুষ খুন হয়।

জন্ম আর মৃত্যু কথা তো বললাম এবার চলুন বিয়ে সম্পর্কে কিছু জানি।আগামী ২৪ ঘণ্টায় অন্তত ১ লক্ষ মানুষ বিবাহ বন্ধনে আবদ্ধ হবে। তার মধ্যে অর্ধেক হবে ভারত, চীন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং রাশিয়া মিলিয়ে।

পৃথিবী উন্নত হচ্ছে গ্রামের গাছপালা কেটে রাস্তা তৈরি করে সৃষ্টি হচ্ছে শহর। আপনি কি জানেন প্রতিদিন কি পরিমান গাছ কাটা হচ্ছে গোটা পৃথিবীতে। ১ কোটি!! জি হ্যাঁ আপনি ভুল শুনেননি। সভ্যতার চাহিদা মেটানোর জন্য আগামী ২৪ ঘণ্টায় সারা পৃথিবীতে এক কোটিরও বেশি গাছ কাটা হবে।

এবার চলুন টেকনোলজির দুনিয়া থেকে ঘুরে আসি। বর্তমান পৃথিবীতে সবচেয়ে বেশি ব্যবহৃত হচ্ছে মোবাইল ফোন। আগামী ২৪ ঘণ্টায় ৪০ লাখেরও বেশি নতুন স্মার্টফোন বিক্রি হবে। এ মধ্যে শুধুমাত্র শাওমি কোম্পানির মোবাইল থাকবে ২৩ হাজারেরও বেশি।

আগামী ২৪ ঘণ্টায় দুই লাখেরও বেশি গাড়ি উৎপাদন করা হবে গোটা বিশ্বে। যার মধ্যে অন্তত ৫০০ টি হবে টয়োটা কোম্পানির গাড়ি। এর মধ্যে বিপুল পরিমাণ গাড়ির ফুয়েল হিসেবে ব্যবহার হবে আশি কোটিরও বেশি তেলের গেলেন।

এবার আসুন এক নজরে কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেই। আগামী ২৪ ঘণ্টায় বিলগেটস আয় করবেন ১ কোটি ১২ লক্ষ ডলার। ম্যাকডোনাল্ডের হ্যামবার্গার বিক্রি হবে ৬৫ লক্ষ। উবারে যাতায়াত হবে ২০ লাখ। ইনস্টাগ্রামে ছবি আপলোড হবে ৬৬ লাখেরও বেশি। টেক্সট মেসেজ আদান-প্রদান হবে ২ হাজার ৩০০ কোটিরও বেশি। উইকিপিডিয়ার নতুন আর্টিকেল পোস্ট হবে এক লক্ষের কাছাকাছি। টুইটারে টুইট হবে ৬৫ কোটিরও বেশি, ইউটিউবে ভিডিও ভিউ হবে ৫০০ কোটির ও বেশি, ফেসবুকে চেকিং করবে ১৫০ কোটি জনেরও বেশি মানুষ। গুগুলে সার্চ হবে ৩৫০ কোটিরও বেশি। ওয়াও!

আগামী ২৪ ঘন্টাতে এতকিছু ঘটতে চলছে তাহলে চিন্তা করুন আগামী ৫০ বছর পর কী ঘটবে। আগামী ৫০ বছর পরে কি হতে পারে সেটা জানতে আমাদের নিচের ভিডিওটি দেখুন। এই ভিডিওতে যত তথ্য দেয়া হয়েছে এগুলো বিভিন্ন গবেষণা থেকে পাওয়া ডাটার স্ট্যাটিস্টিক থেকে নেয়া হয়েছে। আপনাদের জানার সুবিধার্থে আমরা সেসব তথ্যের লিংক ভিডিও ডেসক্রিপশন বক্সে দিয়ে দিলাম। ভিডিওটি ভালো লাগলে লাইক কমেন্ট ও শেয়ার করুন।

আরো দেখুন: বাসায় বসেই তৈরি করে ফেলুন মজাদার চিকেন শর্মা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30