৭ টি কাজ করা থেকে বিরত থাকুন “ডেট ” এর সময়

Published Date: Friday, September 13, 2019

ভীতি, উদ্বেগ, উৎকণ্ঠা অস্তিরতা মনে হয় একটু বেড়েই যায় প্রেমের শুরুর দিকে। আর যদি তা হয় প্রথম দেখা তাহলে তো কোথায় নেই সেই উত্তেজনা তখন চরম লেভেল এ পৌঁছে যায়। কি করবেন, কখন কি বলবেন, কি করা উচিত, কি বলা উচিত তা নিয়ে দুশ্চিন্তায় পরে যায় অনেকে । ডেট এর সময় কি করা উচিত তা নিয়ে কিছু তালিকা বানিয়েছে সম্পর্ক বিষয়ক ওয়েবসাইট লাভ ওয়ার্ডস ডটকম।

১) পরিষ্কার পোশাক পরিধান করুনঃ
কখনো অপরিষ্কার পোশাক পরে “ডেট “এ যাওয়া উচিত নয়। এতে সামনের ব্যাক্তির কাছে একধরণের বিরূপ প্রতিক্রিয়া তৈরী হয়। গবেষণায় দেখা গেছে প্রায় ২৯ ভাগ পুরুষ প্রেমিকার সাথে দেখা করতে যাওয়ার আগে গোসল করে যান। মেয়েরা সাধারনত নিজেদের পরিপাটি করে উপস্থাপন করতে পছন্দ করে। পরিষ্কার পোশাক পরিধান করলে আকর্ষণ বৃদ্ধি পায়।

২) কখনও প্রাক্তন এর ব্যাপারে বেশি কথা না বলাঃ
অতীতে সকলের জীবনে কোনো না কোনো সম্পর্ক থাকতে পারে। কিন্তু তার রেশ নতুন সম্পর্কে আনা যাবে না। অতীতের কথা যত কম তোলা যাবে ততই মঙ্গল । যতক্ষণ দেখা হবে নিজেদের নিয়ে কথা বলুন সুন্দর সময় কাটানোর চেষ্টা করুন।

৩) কখনো দেরি করে যাবেন নাঃ
সময় ব্যবস্থাপনা মেনে চলতে হবে “ডেট “এর সময়। কখনো প্রেমিক প্রেমিকা কারোরই” ডেট” দেরিতে যাওয়া উচিত না। এতে করে সামনের ব্যক্তির প্রতি দায়িত্ববোধ এবং নির্ভরশীলতা প্রকাশ পায়।

৪) অন্য নারীর সঙ্গে ফ্ল্যার্ট অথবা সম্পর্কে জড়ানো থেকে বিরত থাকুনঃ
ভালোবাসা একটি শ্রদ্ধার বিষয়। কখনো তাকে ধোঁকা দেবার চেষ্টা করবেন না। তাতে আপনার উপর বিশ্বাস কমে যাবে আর তা আপনার সম্পর্কের জন্য কখনো ভালো হবেনা।

৫) সন্তানাদি অথবা বিয়ে নিয়ে বেশি কথা নয়ঃ
সাধারনত নতুন সম্পর্কগুলোতে প্রেম বিয়ে সন্তানাদি খুবই ভারী বিষয়। সম্পর্কের প্রথম দিকে এসব নিয়ে কথা না বলাই ভালো। আস্তে আস্তে এগোনোর চেষ্টা করবেন। সব ভালো হবে।

৬) ৭.নিজের কথা বলবেন নাঃ
কখনো নিজের ব্যাপারে আগে বাড়িয়ে কথা বলবেন না। সঙ্গীর কথা মনোযোগ দিয়ে শুনুন। কি বলতে চাচ্ছে তা বুজুন ,তাকেও বুঝানোর চেষ্টা করুন আপনি তার কথা মনোযোগ দিয়ে শুনছেন এবং বুঝেছেন।

৭) পরনিন্দা করবেন নাঃ
কখনো তৃতীয় ব্যক্তি নিয়ে পরনিন্দা করবেন না। এতে সম্পর্কের তিক্ততা বাড়ে। ভুলে যাবেন না আপনি প্রেমিক প্রেমিকার সঙ্গে সময় কাটাতে গিয়েছেন পরনিন্দা অথবা পরচর্চা করতে নয়।

Prepared by Maria Hasin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

October 2021
MTWTFSS
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031