বন অধিদপ্তরে চাকরির নতুন বিজ্ঞপ্তি

Published Date: Tuesday, March 17, 2020

পরিবেশ, বন ও জলবায়ূ মন্ত্রনালয়ের অধীনে বন অধিদপ্তরে চাকরি (রাজস্বখাতের অন্তর্ভুক্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। উক্ত পদে বাংলাদেশের নারী এবং পুরুষ উভয়ই আবেদনের জন্য যোগ্য হবেন। সবার আগে সর্বশেষ সরকারি চাকরি, ব্যাংক জব, Multinational Company Job, NGO Job, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের সাথেই থাকুন। আমাদের পোস্টগুলো শেয়ার করে অন্যকে দেখার সুযোগ করে দিন। বর্তমানে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশেই বেকারত্বের হার বেশি। ভারতে এই বেকারত্বের হার কিছুটা স্থিতিশীল থাকলেও বাংলাদেশ কিছুটা বেড়েছে। এই বেকারত্ব দূর করার সুযোগ করে দিচ্ছে বন ও পরিবেশ অধিদপ্তর।

পদের নাম: Forester
পদের সংখ্যা: ৩২টি

বেতন: ৯৭০০-২৩,৪৯০/

আবেদনের যোগ্যতা: যে কোন বোর্ড থেকে ডিপ্লোমা ইন ফরেস্ট্রি বিয়ষে পাশ হতে হবে। প্রার্থীর উচ্চতা ১৬৩ সে. মি. এবং বুকের মাপ ৭৬ সে, মি হতে হবে।
যে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: কুড়িগ্রাম, জয়পুরহাট, পটুয়াখালী, বরগুনা. পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, বাগেরহাট, কুমিল্লা, রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর ও মানিকগঞ্জ জেলা। তবে এতিম ও শারিরিক প্রতিবন্ধী সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স: ১ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স ১৮- ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান কিংবা শারীরিক প্রতিবন্ধীদের জন্য ১৮-৩২ বছর।
আবেদন করবেন যেভাবে: চাকরির আবেদন ফরম http://www.bforest.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে ।

নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন: http://bforest.portal.gov.bd/sites/default/files/files/bforest.portal.gov.bd/notices/a3e7167a_1401_4fef_85da_0c48c0420581/20

আরো সরকারি চাকরি দেখুন: Export Promotion Bureau Job in March 2020

আবেদন ফি: ১০০ টাকা

আবেদনের শেষ তারিখ: ২০ এপ্রিল ২০২০

আবেদন পাঠানোর ঠিকানা: চিঠির মাধ্যমে আবেদন করতে হবে। প্রধান বন সংরক্ষক, বন অধিদপ্তর, বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ঠিকানায় পাঠাতে হবে। আবেদন ফরমের সাথে সদ্য তোলা ৪ কপি পাসপোর্ট সাইজ ছবি সত্যায়িত করে পাঠাতে হবে। চিঠির সাথে বর্তমান ঠিকানা সম্বিলত ১০ টাকার ডাক টিকিট সহ ৪*১০ সাইজের একটি ফেরত খাম দিতে হবে। সোনালী ব্যাংকের যে কোন শাখায় থেকে ১০০ টাকার ট্রেজারী চালান (অফেরতযোগ্য) পাঠাতে হবে।

বিস্তারিত জানতে: http://www.bforest.gov.bd/

আবেদনের অন্যান্যা শর্তাবলী: মৌখিক পরীক্ষার সময় উচ্চতা ও বুকের মাপ নেওয়া হবে। মৌখিক পরীক্ষায় কোন প্রকার টিএ/ ডিএ দেওয়া হবে না। সরকারি বিধি মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য ও অন্যান্য কোটা মানা হবে। কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোন শর্ত সংযোজন করতে পারবে। তাই সবার থেকে নিজেকে এগিয়ে রেখে চাকরির প্রতিযোগিতায় স্থান করে নিতে অযথা সময় নষ্ট না করে পড়াশুনা করুন আর আপনার কাঙ্ক্ষিত চাকরিটি লুফে নিন।আপনাদের মঙ্গল কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

January 2022
MTWTFSS
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31