সুইজারল্যান্ডে ইপিএলএফ এক্সিলেন্স ফেলোশিপ

Published Date: Monday, December 23, 2019

আন্তর্জাতিক ছাত্রছাত্রীদের জন্য সুইজারল্যান্ডের ইপিএলএফ এক্সিলেন্স ফেলোশিপ প্রতিবছর দেওয়া হয়। যোগ্যতা সম্পন্ন শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
ডিগ্রীর ধরণ: মাস্টার্স প্রোগ্রাম৷
বৃত্তিপ্রদানকারী প্রতিষ্টান: ইপিএলএফ
বৃত্তির আবেদনের সময়: ১৫ ডিসেম্বর /১৫ এপ্লিল(বার্ষিক)
পড়াশোনার স্থান: সুইজারল্যান্ড
ক্লাস শুরু : সেপ্টেম্বর ২০২০
বিস্তারিত বিবরণ : ইপিএলএফ এক্সিলেন্স ফেলোশিপ আন্তর্জাতিক শিক্ষার্থীদের অসাধারণ একাডেমিক রেকর্ড এর উপর ভিত্তি করে মাস্টার্স ডিগ্রি প্রোগ্রামের উপর ফেলোশিপ দিয়ে থাকে। কিছু কিছু ফেলোশিপ এপিএলএফ এর নিজস্ব তহবিল এর মাধ্যমে দেয়া হয়ে থাকে। আর কিছু কিছু ফেলোশিপ দেয়া হয়ে থাকে কিছু কিছু কোম্পানি এবং প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে।
আয়োজিত প্রতিষ্ঠান: ইকোলি পলিটেকনিক ফেডারেল দ্যা লিউসেন্স
পড়াশোনার বিষয় : বিশ্ববিদ্যালয় পরিচালিত যেকোনো মাস্টার্স ডিগ্রি প্রোগ্রাম।
বৃত্তির সংখ্যা: সীমিত
বৃত্তির যোগ্য: দেশি বিদেশি সকল শিক্ষার্থী এই বৃত্তির আওতাধীন রয়েছে।
স্কলারশিপ মূল্য: আবেদনের উপর ভিত্তি করে স্কলারশিপ এর উপর ধরণ নির্ধারণ করা হয়। প্রতি বছর একজন শিক্ষার্থীকে এই সিভিএফ ১৬,০০০ প্রতি বছর দিয়ে থাকে। এই ব্যয় এর আওতায় শিক্ষার্থীদের থাকা খাওয়ার ব্যয় ও ধরা হয়। এই ফেলোশিপ এর আওতায় টিউশন ফি, ভিসার ব্যয় এবং অন্যান্য ব্যয় রয়েছে।
শিক্ষাগত যোগ্যতা: মাস্টার্স ডিগ্রি প্রোগ্রাম এর জন্য আবেদনকারী যেকোনো শিক্ষার্থী এই বৃত্তি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবে। একাডেমিক রেকর্ড এর উপর ভিত্তি করে এই বৃত্তি দেয়া হয়ে থাকে।
শিক্ষার্থীদের প্রতি নির্দেশনা: ইপিএলএফ এক্সিলেন্স ফেলোশিপের জন্য শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে হবে। আবেদন কারীকে মধ্য নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত অথবা ১৬ ডিসেম্বর থেকে ১৫ এপ্রিল বরাবর আবেদন করতে হবে। এফিএলএফ ফেলোশিপ প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানার জন্য ভিজিট করে আসতে পারেন অফিশিয়াল ওয়েবসাইট

বৃত্তির আবেদন করার নিয়ম

বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

December 2021
MTWTFSS
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031