Ministry of Power, Energy and Mineral Resources (MPEMR) Job Circular

Published Date: Tuesday, June 30, 2020
Ministry of Power, Energy and Mineral Resources (MPEMR) Job Circular

বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, (Power Ministry Job Circular )জ্বালানি ও খনিজ মন্ত্রনালয়ের অধীনে অস্থায়ী ভিত্তিতে শূণ্যপদে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের প্রকৃত নাগরিকরাই উক্ত পদে আবেদন করতে পারবেন। প্রতিদিন সরকারি চাকরি, Bank Job, Multinational Job, NGO Job, Private Bank Job সহ সকল প্রকার চাকরির খবর পেতে আমাদের সাইটে চোখ রাখুন। এছাড়া সকল পরীক্ষার ফলাফল পাবেন আমাদের এখানে।

Power Ministry Job Circular in 2020

১) পদের নাম: কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ২জন
আবেদনের যোগ্যতা: যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক বা সমমানের পাশ হতে হবে। ইংরেজি, গণিত, বাংলা, কম্পিউটার বিষয়ক সাধারণ জ্ঞান বিষয়ভিত্তিক ১০ নাম্বারের পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। প্রার্থীকে কম্পিউটারে টাইপিংয়ের স্পিড প্রতি মিনিটে ৩০ ইংরেজিতে এবং বাংলায় ২৫ শব্দ লিখতে হবে। যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ন হবেন তারাই কেবল ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহন করতে হবে।
বেতন: ১১০০০-২৬৫৯০/- (গ্রেড-১৩)
সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

২) সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ২জন
আবেদনের যোগ্যতা: যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের পাশ হতে হবে। অবশ্যই কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্তক হতে হবে। সাটঁলিপিতে বাংলায় প্রতি মিনিটে গতি ৪৫ এবং ইংরেজিতে প্রতি মিনিটে গতি ৭০ থাকতে হবে। কম্পিউটারে স্পিড বাংলায় প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দ। ফ্যাক্স চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন: ১১০০০-২৬৫৯০/- (গ্রেড-১৩)
সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৩) অফিস-সহকারী-কাম-কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ৩জন
আবেদনের যোগ্যতা: এইচএসসি বা সমমানের পাশ হতে হবে। প্রতি মিনিটে কম্পিউটারে বাংলার গতি ২০ এবং ইংরেজিতে গতি ২০ থাকতে হবে।
বেতন: ৯৩০০- ২২৪৯০/-

৪) অফিস সহয়ক
পদের সংখ্যা: ৫জন
এসএসসি বা সমমানের পরীক্ষায় উর্ত্তীণ হতে হবে।
বেতন: ৮২৫০-২০০১০/-

অফিস-সহকারী-কাম-কম্পিউটার অপারেটর এবং অফিস সহয়ক পদে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে যে সকল জেলার প্রার্থীরা আবেদনের যোগ্য হবেন। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধার পুত্র, কন্যাদের ক্ষেত্রে বয়স ৩২ বছর। এবং তাদের নাতী-নাতনীদের ক্ষেত্রে বয়স ৩গ বছর হতে হবে।

আগ্রহী প্রার্থীরা আগামী ২০ জুলাই ২০২০ সাল থেকে ২০ অক্টোবর ২০২০ সাল পর্যন্ত আবদেন করতে পারবেন। প্রার্থীকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের সময় প্রার্থীর ৩০০*৩০০ পিক্সেলের ছবি আপলোড করতে হবে।

আবেদন লিংকঃ http://pd.teletalk.com.bd/home.php
বিজ্ঞাপনটি দেখুন:( https://powerdivision.gov.bd/sites/default/files/files/powerdivision.portal.gov.bd/common_document/9521c865_8519_46fc_b120_0e49db518494/ICT880.pdf)

আপনাদের সবার জন্য আমরা সরকারি সকল চাকরি ও চাকরির টিউটোরিয়াল সবার আগে দেওয়ার চেষ্ঠা করি। আমাদের সার্কুলারটি যদি আপনাদের বিন্দুমাত্র উপকারে আসে তাহলে কমেন্ট করে জানাবেন, শেয়ার দিয়ে অন্যদের দেখার সুযোগ করে দিবেন। আপনাদের অনুপ্রেরণা পেলে আমরা আরোও এগিয়ে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Popular posts:

google ad

Calender

October 2021
MTWTFSS
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031